April 27, 2024, 11:03 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
লাইসেন্স ছাড়া কোন ইজিবাইক শহরে প্রবেশ নয় : মেয়র

লাইসেন্স ছাড়া কোন ইজিবাইক শহরে প্রবেশ নয় : মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, ড্রেনেজ এবং সড়কের চলমান উন্নয়ন কাজ পরিকল্পনামাফিক হতে হবে। কোন অনিয়ম সহ্য করা হবে না। নগরীর ২২টি মোড় চিহ্নিত করে এর শোভাবর্ধন ও সংস্কারের পরিকল্পনা নেওয়া হবে। এ জন্য প্রায় ১০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

তিনি আজ (বৃহস্পতিবার) সকালে নগর ভবন জিআইজেড সম্মেলনকক্ষে নগরীর গুরুত্বপূর্ণ ও ক্ষতিগ্রস্ত রাস্তা উন্নয়ন এবং পূনর্বাসন প্রকল্পের আওতায় শহরের গুরুত্বপূর্ণ ২২টি মোড়ের উন্নয়নসংক্রান্ত সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, উন্নয়ন প্রকল্পের অর্থ নয়ছয় করা যাবে না। সঠিক সময়ের মধ্যে এর কাজ শেষ করতে হবে। যারা অবৈধ জায়গা দখল করে রেখেছেন তারা অতিসত্ত্বর ছেড়ে দিবেন। ফুটপাত জনগণের চলাচলের জন্য, কোন হকারের জন্য নয়। তিনি বলেন, কোনক্রমেই নগরীতে ব্যাটারিচালিত রিক্সা চলতে দেওয়া হবে না। এছাড়া লাইসেন্স ছাড়া কোন ইজিবাইক শহরে প্রবেশ করতে দেওয়া হবে না। এক্ষেত্রে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, ইতোমধ্যে কেসিসি’র বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়নে তিনশ ৯৩ কোটি টাকার প্রকল্প একনেকে পাশ হয়েছে। বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের কাছে আজ প্রতিষ্ঠিত। যার যার দায়িত্বটুকু সঠিকভাবে পালন করলে দেশ আরো সামনে এগিয়ে যাবে।

সভায় কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা, খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন, কেএমপি’র উপপুলিশ কমিশনার (ট্রাফিক) রিয়াজ উদ্দিন আহম্মেদ, কেসিসি’র প্রধান প্রকৌশলী মোঃ এজাজ মোর্শেদ চৌধুরী, চীফ প্ল্যানিং অফিসার মোঃ আবির-উল-জব্বার, নির্বাহী প্রকৌশলী মশিউজ্জামান, মোঃ জাহিদ হোসেন শেখসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা অংশ নেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু চত্ত্বর, সোনাডাঙ্গা থানা মোড়, খুলনা মেডিকেল কলেজের সামনে, বয়রা বাজার, বয়রা মহিলা কলেজ মোড়, শিববাড়ি, বৈকালি, গোয়ালখালি, নতুন রাস্তা, দৌলতপুর বাজার মোড়, রয়েল, পিটিআই, টুটপাড়া কবরখানা, শান্তিধাম, পাওয়ার হাউজ এবং রেলস্টেশন মোড়, গল্লামারী, নিরালা মোড়, নুর অপটিক্যাল মোড়, কেসিসি সুপার মার্কেট মোড়, খালিশপুর মহসিন মোড়, সদর থানা এবং হাজি মহাসিন মোড়ের সংস্কার ও শোভাবর্ধনের পরিকল্পনা নেওয়া হবে।

পরে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক একই স্থানে হাসপাতাল ও ক্লিনিক্যাল ওয়েস্ট ম্যানেজমেন্ট কমিটির সভায় এবং খুলনা শহরের জলাবদ্ধতা দূরীকরণে ড্রেনেজ ব্যবস্থাপনা উন্নয়ন (১ম পর্যায়) শীর্ষক প্রকল্পের চলমান কাজ সংক্রান্ত সংশ্লিষ্ট ঠিকাদার এবং কেসিসি’র প্রকৌশলীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com