April 27, 2024, 9:59 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
শার্শায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মৃত্যুবার্ষিকী পালিত

শার্শায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মৃত্যুবার্ষিকী পালিত

মুক্তিযুদ্ধের রণাঙ্গনের সাহসী সন্তান বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৫২ তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের সমাধি স্থলে গার্ড অব অনার, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। গতকাল সকালে বীর শ্রেষ্ঠ নূর মোহাম্মদের সমাধি স্থলে গার্ড অব অনার ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান, যশোর ৪৯ বিজিবি, বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ ডিগ্রি কলেজ, নুর মোহাম্মদের পরিবার ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। এসময় উপস্থিত ছিলেন যশোর ৪৯ বিজিবির সহকারী পরিচালক (এডি) মো. মাসুদ রানা, নুর মোহাম্মদের ছেলে গোলাম মোস্তফা কামাল, মোস্তফার স্ত্রী আনোয়ারা মোস্তফা, নাতী ছেলে নিয়ামুল ইসলাম উৎস, সায়মন ইসলাম, কাশিপুর বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার আব্দুস সালাম, ডিহি ইউপি সদস্য সিদ্দিক জামান, নুর মোহাম্মদ কওমী মাদ্রাসার পর্ষদের সভাপতি মাও. হাবিবুল্লাহ, মাদ্রাসার মোহতামিম মাওলানা শাহাজান কবির, ফজিলাতুননেছা মহিলা কওমী মাদ্রার মোহতামিম মাও. কামাল হোসেনসহ স্থানীয় বিভিন্ন ব্যক্তির্গ।
উল্লেখ্য: ১৯৭১ সালের ৫ই সেপ্টেম্বর যশোর জেলার ঝিকরগাছা উপজেলার গোয়ালহাটি গ্রামে শাহাদাত বরণ করেন তিনি। এদিন পাকিস্তানি হানাদার বাহিনীকে প্রতিরোধ এবং দলীয় সঙ্গীদের জীবন ও অস্ত্র রক্ষা করতে গিয়ে শহীদ হন নূর মোহাম্মদ শেখ। পরে যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়। মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা ও আত্ম ত্যাগের স্বীকৃতি স্বরূপ তাকে সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ‘বীরশ্রেষ্ঠ’ খেতাবে ভূষিত করা হয়। পরে নুর মোহাম্মদসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com