April 27, 2024, 7:03 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
শিক্ষার্থীদের শিক্ষা অর্জন করে শিক্ষিত মানুষ হতে হবে: সচিব অশোক কুমার বিশ্বাস

শিক্ষার্থীদের শিক্ষা অর্জন করে শিক্ষিত মানুষ হতে হবে: সচিব অশোক কুমার বিশ্বাস

বাংলাদেশে এগিয়ে চলেছে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে। স্বাধীনতার পর ১৯৭১ সালে মানুষের আয়ু কাল ছিলো ৪৬ বছর। এখন মানুষের গড় আয়ু ৭২ বছর। সেসময় শিক্ষার হার ছিলো ১৭ পারসেন্ট। এখন শিক্ষার হারও বেড়ে হয়েছে ৭৩ পারসেন্ট। দেশের এই উন্নতি চাকা সচল রখতে হলে আজকের শিক্ষার্থীদের শিক্ষা অর্জন করে মানুষ হতে হবে।বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা কলারোয়া উপজেলার মডেল মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং ও মানব পাচার প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইনে প্রাধান অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব অশোক কুমার বিশ্বাস এসব কথা বলেন।
শিক্ষা অর্জন করলে জ্ঞান আসে উল্লেখ করে সচিব বলেন শিক্ষিত কেউই বাল্য বিবাহ করেনা, মাদক গ্রহণ করেনা, ইভটিজিং করেনা, যৌতুক নেয় না।
উপজেলা পরিষদ, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি জাইকার সহযোগিতায়, উপজেলা নির্বাহী অফিসার আর এন সেলিম শাহনেওয়াজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম লাল্টু। বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুননাহার আক্তার প্রমুখ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com