April 27, 2024, 5:35 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
শ্যামনগরে কৃষি জমির নিরাপত্তায় মতবিনিময় সভা

শ্যামনগরে কৃষি জমির নিরাপত্তায় মতবিনিময় সভা

লবন পানির আগ্রাসনে ক্ষতিগ্রস্ত হচ্ছে কৃষি জমি।লবন পানির আগ্রাসন থেকে কৃষি জমি বাঁচাতে উপজেলা জনসংঠন সমন্বয় কমিটি,উপজেলা ক্ষুদ্র মৎস্যজীবি সমবায় সমিতি,স্বেচ্ছাসেবী সংগঠন সিডিও ইয়ুথ টিম এবং নাগরিক সুরক্ষা কমিটির নেতৃবৃন্দ উপজেলা মৎস্য অফিসার এবং কৃষি অফিসার এর সাথে প্রাথমিকভাবে আলোচনা এবং কিছু দাবি তুলে ধরেছেন। বুধবার (১৭ আগস্ট) সকাল ১০ টায় সংগঠনের সদস্যরা উভয়ের দপ্তরে গিয়ে পৃথক পৃথক মতবিনিময় করেন। কৃষি জমির নিরাপত্তায় তারা দাবি তুলে বলেন, উপ-সহকারীদের সহায়তায় কৃষি জমি ক্ষতিগ্রস্ত কারীদের তালিকা তৈরি করতে হবে। উপজেলা প্রশাসনের মাধ্যমে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করে উদহারন সৃষ্টি করতে হবে। এছাড়া মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় আলোচনা করে ইউনিয়ন চেয়ারম্যানদের মাধ্যমে অবশ্যই প্রতিটি ইউনিয়নে মৎস্য ঘেরের আউটড্রেন নিশ্চিত করা প্রয়োজন। তাদের দাবির মধ্যে আরো বলেন, লবন পানির ঘের করলে অবশ্যই নীতিমালা অনুসরণ করতে হবে এবং কৃষি জমি বা জমির আশপাশে নতুনভাবে লবন পানির চাষ না করতে ব্যাপকভাবে প্রচার প্রচারণার ব্যবস্থা করতে হবে।

এসময় উপজেলা সিনিয়র মৎস্য অফিসার তুষার মজুমদার বলেন, চিংড়ি নীতিমালা থাকলেও তার প্রয়োগ নেই। আপনারা যে দাবি তুলেছেন তা খুবই যৌক্তিক। আগামী ১ সপ্তাহের মধ্যে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মাধ্যমে ইউনিয়নে চিংড়ি নীতিমালা অনুযায়ী ঘের পরিচালনা সে বিষয়ে কঠোর নির্দেশনা দেওয়া হবে। এছাড়া প্রতি ইউনিয়নে আমাদের ইউনিয়ন লীফদের মাধ্যমে ঘের মালিকরা যেন ঘের করতে যেয়ে কৃষি জমির ক্ষতি না করে সে বিষয়ে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এনামুল ইসলাম এর সাথে মতবিনিময় কালে তিনি বলেন, আগামী ২২ আগস্ট মাসিক সভায় বিষয়টি উপস্থাপন করে এই মাসেই উপজেলা নির্বাহী অফিসার এর সাথে আলোচনা সাপেক্ষে মোবাইল কোর্ট পরিচালনা করার জন্য চেষ্টা করা হবে। এসময় তিনি জনসংগঠন সহ সকল সংগঠনকে পাশে থাকার জন্য অনুরোধ জানান। তিনি বলেন আপনারা যদি পাশে থাকেন অবশ্যই এই এলাকার কৃষিকে লবন পানির আগ্রাসন থেকে মুক্ত করা যাবে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা জনসংগঠন সমন্বয় কেন্দ্রের সভাপতি শেখ সিরাজুল ইসলাম, কৃষক নেতা নজরুল ইসলাম, ক্ষুদ্র মৎস্য সমবায় সমিতির সভাপতি সাংবাদিক আবু সাইদ, বারসিক এর কর্মসূচি কর্মকর্তা গাজী আল ইমরান, সিডিও ইয়ুথ টিমের সদস্য হাফিজুর রহমান, জগবন্ধু কয়াল প্রমুখ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com