April 27, 2024, 10:29 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
শ্রীনগরে জমিসহ ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং

শ্রীনগরে জমিসহ ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং

“আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মুন্সীগঞ্জের শ্রীনগরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃর্তৃক আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ‘ক’ শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ের (২য় ধাপ) জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন ও শ্রীনগর উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা উপলক্ষে প্রেস ব্রিফিং হয়েছে। সোমবার (৭ আগস্ট) দুপুর একটার দিকে উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে এই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

শ্রীনগর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাফাত আরা সাঈদ বলেন, মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীন (ক শ্রেণীর) পরিবারকে পূর্নবাসন কার্যক্রমের অংশ হিসেবে উপজেলায় ইতোমধ্যে মোট ১৩৭টি ঘর বরাদ্দ দেয়া হয়েছে। বর্তমানে ৪র্থ পর্যায়ের ২য় ধাপে ২১টি গৃহ হস্তান্তরের প্রক্রিয়া চুড়ান্ত হয়েছে। তিনি বলেন, সর্বশেষ হালনাগাদকৃত তালিকা মোতাবেক উপজেলায় মোট ১৫৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করায় এবং উপজেলা টাস্কফোর্স কমিটির যৌথসভায় হালনাগাদ তালিকাসমূহ পর্যালোচনাপূর্বক ‘ক’ শ্রেণীর ভূমিহীন-গৃহহীন পরিবার না থাকায় শ্রীনগর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। এরই ধারাবাহিকতায় আগামী ৯ আগস্ট মাননীয় প্রধানমন্ত্রী ৪র্থ পর্যায়ের (২য় ধাপ) গৃহসমূহ উপকারভোগী পরিবারের কাছে জমিসহ এসব ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। একই সাথে শ্রীনগর উপজেলাকে ‘ক’ শ্রেণীর গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষণা করবেন বলে আশা করা যাচ্ছে।

অনুষ্ঠিত সংবাদ সম্মেলণে এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী তোফাজ্জল হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও) মো. তাজুল ইসলাম, শ্রীনগর প্রেসক্লাবের সভাপতি মো. নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি মো. আরিফ হোসেন, শ্যামসিদ্ধি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাজির হোসেন, পাটাভোগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামিদুল্লাহ্ খান মুন প্রমুখ। এ সময় উপজেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আগামী বুধবার ৪র্থ পর্যায়ে (২য় ধাপ) উপজেলার বাঘড়া ইউনিয়নে ৫টি, কুকুটিয়া ইউনিয়নে ১৪টি ও হাঁসাড়া ইউনিয়নে ২টিসহ মোট ২১টি পরিবারকে গৃহসহ ২ শতাংশ জমি কবুলিয়ত দলিলমূলে নামজারি করে দেয়া হবে। এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় এই উপজেলায় ১ম পর্যায় ৭০টি, ২য় পর্যায় ২১টি, ৩য় পর্যায় ৯টি, ৪র্থ পর্যায়ের ১ম ধাপে ৩৭টিসহ মোট ১৩৭টি পরিবারকে জমিসহ ঘর বরাদ্দ দেয়া হয়েছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com