April 27, 2024, 10:10 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
শ্রীনগরে হাঁসাড়া-বাড়ৈখালী সড়কে ড্রেজার পাইপে ভোগান্তি

শ্রীনগরে হাঁসাড়া-বাড়ৈখালী সড়কে ড্রেজার পাইপে ভোগান্তি

জেলার শ্রীনগর উপজেলার হাঁসাড়া-বাড়ৈখালী সড়কের ওপর অবৈধ ড্রেজার পাইপ স্থাপনের কারণে যান চলাচলে ভোগান্তির সৃষ্টি হচ্ছে। গুরুত্বপূর্ণ সড়কটিতে এভাবে ড্রেজার পাইপের লাইন টানার ফলে অটোরিকশা, মোটরসাইকেল, প্রাইভেটকারসহ অন্যান্য যানবাহন চলাচলে বাঁধা সৃষ্টি হচ্ছে। স্থানীয়রা বলছেন, আলমপুর এলাকার যুবলীগ নেতা পলাশ ও অহিদুলের নেতৃত্বে একটি ড্রেজার সিন্ডিকেটের বিরুদ্ধে এমন অভিযোগ উঠছে।

সড়কটির উত্তর লস্করপুরের কাদিরের বাড়ি সংলগ্ন একটি দোকানে সামনে উত্তর-দক্ষিণভাবে ড্রেজার পাইপ সংযোগ দেয়া হয়েছে। এতে প্রাইভেটকার ও ব্যাটারি চালিত ইজিবাইকের মূল কাঠামো ড্রেজার পাইপে বেধে যাচ্ছে। ফলে গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম সড়কটির এখানে ঝুঁকিপূর্ণ ড্রেজার পাইপের ফলে দুর্ঘটনার শঙ্কা করা হচ্ছে। এলাকাবাসী জানায়, ড্রেজার সিন্ডিকেটটি র্দীঘদিন বিভিন্ন মানুষের বসতবাড়ি ও গুরুত্বপূর্ণ সড়কের ওপর দিয়ে যত্রতত্রভাবে ড্রেজার পাইপ লাইন নিচ্ছে। সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে ফসলি জমি ও জলাশয় ভরাটের বাণিজ্য করে আসছে। এ ভরাট বাণিজ্যে ছাড়পত্রবিহীন ড্রেজারের পাইপ নিয়ে মানুষের ভোগান্তির সৃষ্টি করছে।

হাঁসাড়া ইউপি’র ১ নং ওয়ার্ডের সদস্য কার্তিক মন্ডলের কাছে জানতে চাইলে এ বিষয়ে তিনি কোনো কথা বলতে রাজি হননি। যুবলীগ নেতা মো. পলাশের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ধর্মীয় প্রতিষ্ঠানের জন্য একটি জলাশয় ভরাট হচ্ছে। অল্প টাকার কাজ কী করব? তাই এ ভাবে রাস্তার ওপর দিয়ে ড্রেজার পাইপ আনা হচ্ছে। এ বিষয়ে হাঁসাড়া ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মো. সেলিম জানান, বিষয়টি আমার জানা নেই। খুব শীঘ্রই খোঁজ নিয়ে ড্রেজার পাইপ উচ্ছেদ করার পাশাপাশি প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com