April 27, 2024, 8:48 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ছে, জুলাই থেকেই কার্যকর

সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ছে, জুলাই থেকেই কার্যকর

সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ছে ১০ শতাংশ। এর মধ্যে ৫ শতাংশ বার্ষিক বৃদ্ধি (ইনক্রিমেন্ট)। সঙ্গে যোগ হবে আরও ৫ শতাংশ। আগামী ১ জুলাই থেকেই তা কার্যকর হবে। অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এ নিয়ে আনুষ্ঠানিকতা সম্পন্ন করে প্রজ্ঞাপন জারি করতে কিছুটা দেরি হচ্ছে। তবে জুলাই থেকে সেটা কার্যকর হবে।

রোববার (২৫ জুন) জাতীয় সংসদে ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেসময় সরকারি কর্মচারীদের জন্য ৫ শতাংশ নতুন করে প্রণোদনা দেয়ার কথা জানান তিনি। পরের দিন সোমবার (২৬ জুন) অর্থ মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, এ বিষয়ে প্রাথমিক প্রস্তুতি নেয়া হয়েছে। এর সারসংক্ষেপ অর্থমন্ত্রীর কাছে উপস্থাপন করা হবে। পরে তা অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। আশা করা হচ্ছে, জুলাইয়ের মধ্যেই সব কাজ সম্পন্ন হবে।

সূত্র জানায়, বর্ধিত ৫ শতাংশের জন্য সরকারের বাড়তি খরচ হবে ৩ থেকে ৪ হাজার কোটি টাকা। আগে এককালীন বাড়তি প্রণোদনার কথা বলা হচ্ছিল। তবে সেটা প্রতি মাসের বেতনের সঙ্গেই যুক্ত হবে। জুলাই শেষে সংশ্লিষ্ট মাসের বেতন তুলবেন সরকারি কর্মচারীরা। অর্থ বিভাগ চেষ্টা করছে, এর মধ্যেই যেন বাড়তি প্রণোদনাটা পান তারা। তবে আগামী মাসের মধ্যে প্রক্রিয়া সম্পন্ন না হলে আগস্টে হবে। তবে বাড়তি বেতন জুলাই থেকেই কার্যকর হবে। ২০২৩-২৪ বাজেট ঘোষণার আগেই এক সংবাদ সম্মেলনে সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধির আভাস দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, মূল্যস্ফীতির সঙ্গে সমন্বয় করে তাদের বেতন বাড়ানো হবে। বার্ষিক বৃদ্ধি ৫ শতাংশ এবং নতুন প্রণোদনা ৫ শতাংশ মিলিয়ে তা সমন্বয়ও হয়।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com