April 27, 2024, 10:48 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
সাতক্ষীরাসহ ৪ সীমান্তবর্তী জেলায় ৩২ জনের মৃত্যু

সাতক্ষীরাসহ ৪ সীমান্তবর্তী জেলায় ৩২ জনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সীমান্তাবর্তী খুলনা, বগুড়া, কুষ্টিয়া ও সাতক্ষীরায় দেনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা কোনোভাবেই কমছে না। প্রতিদিনই মৃত্যুমিছিলে যোগ হচ্ছে ডজন ডজন মরদেহ। বৃহস্পতিবার গ৩ ২৪ ঘন্টায় এই চার জেলায় করোনায় আক্রান্ত হয়ে ৩২ জনের মৃত্যু হয়েছে। দ্রুত বেড়ে চলেছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যাও। করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সেবা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে জেলার করোনা ডেডিকেটেড হাসপাতালগুলোকে।

সাতক্ষীরায় একদিনে ১১ জনসহ মোট মৃত্যু ৩৬৩

সীমান্ত জেলা সাতক্ষীরায় করোনা সংক্রমণ কিছুতেই থামছে না। প্রতিদিনই করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। জেলায় চলছে লকডাউন। শহরে একটু মানা হলেও গ্রামে গঞ্জে তা মানা হচ্ছে না। বৃহস্পতিবার (২৪ জুন) গত ২৪ ঘণ্টায় জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১১ জন মারা গেছেন। সাতক্ষীরা জেলা সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মৃতদের মধ্যে ২ জন করোনা পজিটিভ আক্রান্ত ছিলেন। অন্য ৯ জন উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। এনিয়ে জেলায় মোট ৩৬৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।

সাতক্ষীরা সিভিল সার্জন আরও জানান, বৃহম্পতিবার গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১২২ জন। গত ২৪ ঘণ্টায় জেলায় ২৮২ জনের নমুনা পরীক্ষা শেষে ১২২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে হয়েছে বলেও তিনি জানান।

কুষ্টিয়ায় ৭ জনের মৃত্যু

কুষ্টিয়ায় বৃহস্পতিবার গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৩৯ জন। বৃহস্পতিবার (২৪ জুন) মৃত্যু ও শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া জেলা সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, মৃতদের সবাই করোনা পজিটিভ হিসেবে শনাক্ত ছিলেন। কয়েকটি মিডিয়ায় প্রকাশিত কুষ্টিয়ায় বৃহস্পতিবার গত ২৪ ঘন্টায় ১১ জনের মৃত্যুর বিষয়টি সম্পর্কে তিনি বলেন, ‘আমি জেলার সিভিল সার্জন হিসেবে যেটা বলেছি এটাই সঠিক। অন্যরা মৃত ‍ও শনাক্তের সংখ্যা বাড়িয়ে লিখলে আমার কি করার আছে। তারা আমার সঙ্গে কথা না বলেই এটা লিখেছে।’

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ১৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। ৪৫২টি নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ৫৯ শতাংশ। নতুন শনাক্তের মধ্যে কুষ্টিয়া সদরে ১৯ জন, দৌলতপুরে ২০ জন, কুমারখালীতে ২৯ জন, ভেড়ামারায় ১২ জন, মিরপুরে ৩৪ জন ও খোকসায় ১৬ জন। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৪৭৭। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৫৭ জন এবং হোম আইসোলেশনে আছেন ১ হাজার ৩২০ জন।

বগুড়ায় ৮ জনের মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে বগুড়ায় বৃহস্পতিবার (২৪ জুন) গত ২৪ ‍ঘন্টায় ৮ জন মারা গেছেন। আর আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯৮ জন। এ নিয়ে জেলায় ৯ দিনে ৩৬ জনের মৃত্যু হলো। শনাক্ত হওয়াদের মধ্যে বগুড়া জেলার ১৪ জন, নওগাঁর সাতজন, জয়পুরহাটের ১৩ জন এবং গাইবান্ধা ও নাটোর জেলায় ১জন করে। বৃহস্পতিবার অনলাইন ব্রিফিংয়ে জেলার ডেপুটি সিভিল সার্জন ডা: মোস্তাফিজুর রহমান তুহিন এসব তথ্য জানান।

ডেপুটি সিভিল সার্জন জানান, বগুড়া জেলায় গত ২৪ ঘণ্টায় ৩৫৪ নমুনার ফলাফলে নতুন করে ৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ১৬ দশমিক ৬৮ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ২৫ জন। এর আগের দিন জেলায় ৩৮২ নমুনায় ৬২ জনের করোনা শনাক্ত হয়েছিল।

খুলনায় প্রাণ গেল ৬ জনের

সীমান্তবর্তী খুলনায় করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে চলেছে। সংক্রমণ ঠেকাতে মঙ্গলবার (২২ জুন) থেকে শুরু হওয়া এক সপ্তাহের সর্বাত্মক লকডাউনের তৃতীয় দিন চলছে বৃহস্পতিবার (২৪ জুন)। সর্বাত্মক লকডাউন চলমান থাকলেও করোনা পরিস্থিতির তেমন কোনো উল্লেখযোগ্য উন্নতি হচ্ছে না।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার গত ২৪ ঘণ্টায় আরও ৬ রোগীর মৃত্যু হয়েছে। বুধবার সকাল থেকে বৃহস্পতিবার (২৪ জুন) সকাল পর্যন্ত তিন করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন থেকে এসব রোগীর মৃত্যু হয়।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com