April 27, 2024, 11:54 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
সাতক্ষীরায় কমেছে করোনায় মৃত্যু, নতুন আক্রান্ত ৩৭ জন

সাতক্ষীরায় কমেছে করোনায় মৃত্যু, নতুন আক্রান্ত ৩৭ জন

সাতক্ষীরায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে এক জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এনিয়ে জেলায় মঙ্গলবার (১০ আগষ্ট) পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৬ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ৫৭৯ জন।

করোনা উপসর্গে মৃত ব্যক্তি হলেন, সাতক্ষীরার পাটকেলঘাটা থানার নগরঘাটা গ্রামের মৃত কেরামত আলী গাজীর ছেলে আবদুল মাজেদ গাজী(৬৫)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে তিনি সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১০ আগষ্ট তারা মারা যান।

সামেক হাসপাতাল সূত্র জানায়, ১১ আগষ্ট সকাল পর্যন্ত মোট ১৪৮ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ১৩ জন করোনা পজেটিভ ও বাকি ১৩৫ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ২৩ জন ও সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ২৭ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৮ জন।

এদিকে সাতক্ষীরায় ফের কমেছে সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ২৭২টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১৩ দশমিমক ৬৮ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ১৮ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে উপসর্গে মারা গেছে ১ জন। এ সময় ২৭২ টি নমুনা পরীক্ষা করে ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৯৫ টি নমুনা পরীক্ষা করে ৬ জনের এবং বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যপিড এন্টিজেন কীটে ১৭৭ টি নমুনা পরীক্ষা করে আরো ৩১ জনের করোনা সনাক্ত হয়। শনাক্তের হার ১৩ দশমিক ৬৮ শতাংশ।

তিনি আরো বলেন, মঙ্গলবার ১০ আগষ্ট পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ১৮৪ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ৫১ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১ হাজার ৪৭ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ২১ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ২০ জন ও বেসরকারি হাসপাতালে ১ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১ হাজার ২৬ জন।

বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩০ জন। সরকারি হাসপাতালে ভর্তি আছেন ১৪৮ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ১৮৫ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৫২ জন। জেলায় ১০আগষ্ট পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৬ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৫৭৯ জন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com