April 27, 2024, 12:45 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
দেবহাটায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী আবু রাহান তিতুর জনসংযোগ ‘রাজনগর ইয়াং ষ্টার’ এর ২য় প্রতিষ্ঠাবার্ষিকী ও সম্মাননা স্মারক প্রদান সাতক্ষীরা জেলা সাহিত্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত কালীগঞ্জে কেমিক্যাল দিয়ে পাকানো চারশ’ কেজি আম জব্দ জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল
সাতক্ষীরা শহরে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ ডাম্পার ট্রাক ও টলি

সাতক্ষীরা শহরে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ ডাম্পার ট্রাক ও টলি

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা শহরজুড়ে অবৈধ ডাম্পার ট্রাক, হল্লা গাড়ি ও ট্রলিতে করে মাটি ও বালু বহনের হিড়িক পড়েছে। এতে সাতক্ষীরা পৌর এলাকার রাস্তাঘাটের ব্যাপক ক্ষতি হলেও অজ্ঞাত কারণে প্রশাসনের নাকের ডগায় অবাধে চলছে ভয়ঙ্কর মরণ ফাঁদ এসব যানবাহন। সড়কে এসব যানের উপস্থিতিতে বিঘ্ন ঘটাচ্ছে গণমানুষসহ বৈধ যানের স্বাভাবিক চলাফেরা।
সূত্রে জানা গেছে, কিছু প্রভাবশালী নেতা ও জনপ্রতিনিধির নির্দেশে বেদনা নদী থেকে মাটি ও বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিভিন্ন ইটভাটা ও শহরের বিভিন্ন এলাকায় বিক্রয় করা হচ্ছে। সরেজমিনে দেখা যায়, শহরের ঝুটিতলা মোড়, কলেজ মোড়, রেজিস্ট্রি অফিস মোড়, ফুড অফিস মোড়, কাটিয়া বাজারসহ বিভিন্ন সড়ক দিয়ে চলাচল করে এসব যানবাহন। শহরের বিভিন্ন স্থানে পুকুর ও বিল ভরাট করার টেন্ডার নিয়ে অবৈধ যানে করে এসব মাটি বা বালু পৌঁছে দেওয়া হচ্ছে।
এ বিষয়ে ট্রলি চালক ও ডাম্পার ট্রাক চালকদের সাথে কথা বললে তারা বলেন, অবৈধভাবে মাটি ও বালির উত্তোলন করে বিক্রি করছে কিছু প্রভাবশালী নেতা। আমরা তাদের আন্ডারে থেকে কাজ করি। তারা আরো বলেন, আমরা জানি এসব যানবাহন চলাচলের কারণে রাস্তাঘাট ও জনসাধারণের ক্ষতি হচ্ছে, বর্ষা হলে রাস্তাঘাট কাদামাটি হয়ে যাবে এবং দূর্ঘটনা ঘটবে। তবে আমাদের কিছু করার নেই।
সাতক্ষীরা পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপার সাথে কথা বলে তিনি বলেন, আমি কারো অনুমতি দেয়নি। তারা গায়ের জোর খাটিয়ে এসব কাজ করছে। তিনি আরো বলেন, আমি বারবার বন্ধের জন্য বললেও তারা এসব কাজ করে যাচ্ছে।
সাতক্ষীরা পৌর এলাকায় এসব অবৈধ যানবাহন যাতে চলাচল না করতে পারে সেজন্য সাতক্ষীরা জেলা প্রশাসন ও পুলিশ সুপারের আশু হস্তক্ষেপ কামনা করেছেন সাধারণ জনগণ ও সচেতন মহল।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com