April 27, 2024, 7:33 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
সুন্দরবনে শুরু হলো দীপনের অপারেশন!

সুন্দরবনে শুরু হলো দীপনের অপারেশন!

মহড়ায় নুসরাত ফারিয়া ও সিয়াম
টানা ২০ মাস হোমওয়ার্ক করার পর আজ (২০ ডিসেম্বর) থেকে সরাসরি সুন্দরবন অপারেশনে নামলেন নির্মাতা দীপঙ্কর দীপন।শুক্রবার সকালে সুন্দরবন থেকে দীপন বললেন, ‘২০১৮ সালের এপ্রিল মাস থেকে ছবিটির প্রাথমিক কাজ শুরু করেছি। এরমধ্যে অনেক জটিলতা পার করতে হয়েছে আমাকে। অনেক শঙ্কা পেরিয়ে আজ সেটি বাস্তবায়নের পথে। আনুষ্ঠানিকভাবে শুটিং শুরু করেছি আমরা। সবার দোয়া ও শুভকামনাই চাই।’‘ঢাকা অ্যাটাক’ ঝড়ের পর নতুন অপারেশন শুরু করতে লম্বা সময় নিলেন এই নির্মাতা। মাঝে একাধিক ছবির উদ্যোগ নিলেও শেষ পর্যন্ত আনুষ্ঠানিকভাবে মাঠে গড়ালো বড় ক্যানভাসের চলচ্চিত্র ‘অপারেশন সুন্দরবন’।
দীপন জানান, শুক্রবার (২০ ডিসেম্বর) সকাল থেকে সাতক্ষীরা জেলার বুড়ি গোয়ালিনী এলাকায় শুরু হলো সিনেমাটির প্রথম লটের শুটিং। অভিনয়শিল্পী হিসেবে যাতে অংশ নিলেন মনোজ প্রামাণিক ও সামিনা বাশার। শনিবার থেকে এই ইউনিটে যুক্ত হবেন রিয়াজ, নুসরাত ফারিয়া, সিয়াম, রোশান ও তাসকিন।
দীপংকর দীপন বলেন, ‘আজ থেকে টানা ১৬ দিন শুটিং করবো। এর মধ্যে ৩১ ডিসেম্বর পর্যন্ত টানা ১১ দিন পুরো ইউনিট থাকবে সুন্দরবনের গহীনে। এর পর আমরা খুলনা এলাকায় শুটিং করবো। ৫ জানুয়ারি পর্যন্ত সেখানে শুটিং চলবে। এরপর ফিরে আসবো ঢাকায়। পরিকল্পনা করবো পরের লটের।’
দীপন জানান, সিনেমার কাস্টিং নিয়ে আরও কিছু সারপ্রাইজ আছে। আরও বিশেষ কয়েকজন তারকার নাম ঘোষণা করা হবে শিগগিরই। অন্যদিকে শুটিং শুরুর প্রথম দিন থেকেই ইউনিটের বিষয়ে রয়েছে সর্বোচ্চ সতর্কতা। দীপন জানান, তারা চান না, শুটিং শেষ হওয়ার আগে শিল্পীদের কোনও লুক কিংবা ইউনিটের ছবি প্রকাশ হোক।
এদিকে শুটিং শুরুর আগেই সিনেমাটির শিল্পীদের নিয়ে মহড়ার আয়োজন করা হয়। এতে অভিনয় শিল্পীদের বিশেষ ট্রেনিং দিয়েছেন দীপংকর দীপনের সঙ্গে র‌্যাব কর্মকর্তারাও। শুধু তাই নয়, শুটিং চলাকালীন সময়েও থাকছে র‌্যাব কর্মকর্তাদের আন্তরিক উপস্থিতি। প্রথম কারণ শিল্পী-কুশলীদের নিরাপত্তা নিশ্চিত করা, দ্বিতীয় কারণ ছবিটির বিভিন্ন দৃশ্যে সহযোগিতা করে বাস্তব করে তোলা ক্যামেরার ফ্রেমে।
বিশ্বের অন্যতম ম্যানগ্রোভ বন সুন্দরবনকে জলদস্যুমুক্ত করার অভিযানের গল্প নিয়ে নির্মিত হচ্ছে ‘অপারেশন সুন্দরবন’। র‍্যাব ওয়েলফেয়ার কোঅপারেটিভ সোসাইটি লিমিটেডের অর্থায়নে চলচ্চিত্রটি প্রযোজনা করছে থ্রি হুইলারস লিমিটেড।
সিনেমাটিতে অভিনয় করছেন সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল হক রোশান, তাসকিন রহমান, রিয়াজ, সামিনা বাশার, মনোজ প্রামাণিক, দীপু ইমাম, শেখ এহসানুর রহমানসহ অনেকে।
নির্মাতা জানান, ২০২০ সালের ঈদুল আযহায় এটি মুক্তির পরিকল্পনা নিয়েই এগুচ্ছেন তারা।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com