April 27, 2024, 12:24 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
কালীগঞ্জে কেমিক্যাল দিয়ে পাকানো চারশ’ কেজি আম জব্দ জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময়
সুন্দরবন রক্ষায় সকলকে এগিয়ে আসার আহবান এমপি বাবুর

সুন্দরবন রক্ষায় সকলকে এগিয়ে আসার আহবান এমপি বাবুর

খুলনা-৬ আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু বলেছেন, সুন্দরবন শুধু বাংলাদেশের সম্পদ নয়, এটা বিশ্বের সম্পদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সুন্দরবন ও পরিবেশ রক্ষায় খুবই আন্তরিক। সরকারের নানা উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে এমপি বাবু বলেন, চারদিকে প্রাকৃতিক বিপর্যয়, নদী ভাঙন, নদীর নাব্যতা কমে যাওয়া, জলবায়ু পরিবর্তন, সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার, কাঠ পাচার, কৃষিসহ সকল ক্ষেত্রে মাত্রাতিরিক্ত রাসায়নিক এর ব্যবহার, পলিথিন ও প্লাস্টিকের ব্যবহার, অকারণে বন্য প্রাণির আবাসস্থলসহ পশু-পাখি নিধন, সুন্দরবন এবং প্রাকৃতিক সম্পদের অপব্যবহারে প্রাণ ও প্রকৃতি আজ সংকটাপন্ন। তাই সুন্দরবন ও মানুষকে বাঁচতে হলে প্রাণ এবং প্রকৃতিকে রক্ষার সকল উদ্যোগ সকলকে নৈতিকতার ভিত্তিতে গ্রহণ করতে হবে সাথে সাথে সরকারের সকল সিদ্ধান্ত মেনে চলতে হবে।

সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার ও অবৈধ শুটকি মাছের খুটি মালিকদের কঠিন হুশিয়ারী করে এমপি বাবু বলেন, যেই হোক না কেন নিষিদ্ধ সময় বিষ দিয়ে মাছ শিকার করার চেষ্টা করলে কাউকে ছাড় দেয়া হবে না। তিনি প্রশাসনকে কঠিন পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন। বৃহস্পতিবার দুপুরে কয়রা কাশিয়াবাদ স্টেশনে সুন্দরবন সুরক্ষা প্রকল্পের অর্থায়নে সুন্দরবন পশ্চিম বন বিভাগ খুলনা রেঞ্জের আয়োজনে সুন্দরবন সুরক্ষা ও সংরক্ষণে নিবেদিত স্বেচ্ছাসেবীদের সমাবেশ ও গোল টেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা বিভাগীয় বন কর্মকর্তা ড. আবু নাসের মোহসিন হোসেন। খুলনা অঞ্চলের বন সংরক্ষক মিহির কুমার দো’র সভাপতিত্বে ও স্টেশন কর্মকর্তা আখতারুজ্জামানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কয়রা উপজেলা চেয়ারম্যান এসএম শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার (ডি সার্কেল) সাইফুল ইসলাম প্রমুখ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com