April 27, 2024, 11:37 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
হাতীবান্ধায় পুলিশি হেফাজতে যুবকের মৃত্যু

হাতীবান্ধায় পুলিশি হেফাজতে যুবকের মৃত্যু

লালমনিরহাটের হাতীবান্ধা থানায় পুলিশের হেফাজতে কথিত জিজ্ঞাসাবাদকালে এক যুবকের মৃত্যুর ঘটনায় মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) তীব্র ক্ষোভ ও গভীর উদ্বেগ করছে। পাশাপাশি এ ঘটনার নিরপেক্ষ ও সুষ্ঠূ তদন্ত নিশ্চিত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছে।

সংবাদসূত্রে জানা যায়, হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের পূর্ব কাদমা মালদাপাড়া গ্রামে স্ত্রী সাবিত্রী রানী (৩০) এর মৃত্যুর কারণে হাতীবান্ধা থানা পুলিশ স্বামী হিমাংশু রায়কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে যায়। পুলিশের হেফাজতে থাকা অবস্থায় বিকেলে হিমাংশুর মৃত্যু হয়। পুলিশের ভাষ্য অনুযায়ী জিজ্ঞাসাবাদের ফাঁকে হিমাংশুকে থানার নারী-শিশু হেল্পডেস্ক কক্ষে নিয়ে কর্মকর্তারা তাঁকে খেতে দেন। এ সুযোগে সেখানে থাকা ওয়াই–ফাইয়ের তার গলায় পেঁচিয়ে জানালার গ্রিলে ঝুলে হিমাংশু আত্মহত্যা করেন। হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) হিরণ্ময় বর্মণ জানান, হাসপাতালে আনার আগেই হিমাংশুর মৃত্যু হয়েছে।

মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) মনে করে, থানা কর্তৃপক্ষ এই ঘটনার যে বর্ণনা দিয়েছেন তা বিশ্বাসযোগ্য নয়। বলা হচ্ছে হিমাংশু ওয়াই–ফাইয়ের তার গলায় পেঁচিয়ে জানালার গ্রিলে ঝুলে আত্মহত্যা করেছেন । এটা সর্বজনবিদিত যে হেল্পডেস্ক কক্ষে সবসময় লোকজন থাকে, সে সময়টিতে ওয়াই–ফাইয়ের তার সংগ্রহ ও গলায় পেঁচিয়ে জানালার গ্রিলে ঝুলে আত্মহত্যা করা একেবারেই অসম্ভব। তর্কের খাতিরে যদি ধরেও নেয়া হয় যে সেই কক্ষে সেই সময় কেউ উপস্থিত ছিল না, তারপরেও থানা কর্তৃপক্ষ যে ব্যাখ্যা দিয়েছে তা কোনমতেই বিশ্বাসযোগ্য নয়। থানা হেফাজতে গ্রেফতারকৃত ব্যাক্তির মৃত্যু একটি অতীব গুরুত্বপূর্ণ ঘটনা।

এম এস এফ থানা কর্তৃপক্ষ এই ঘটনার যে ব্যাখ্যা দিয়েছে প্রত্যাখ্যান করছে এবং পুলিশের হেফাজতে মৃত্যু যে ভাবেই হোক না কেন মৃতের লাশের সুষ্ঠূ ময়নাতদন্ত করে তা প্রকাশ করার দাবি করছে। সেই সাথে দ্রুত এই ঘটনার সুষ্ঠু তদন্ত নিশ্চিত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com