April 27, 2024, 5:54 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
হাসেম ফুডের কারখানায় আগুন: এখনো ‘নিখোঁজ’ ২ শ্রমিক

হাসেম ফুডের কারখানায় আগুন: এখনো ‘নিখোঁজ’ ২ শ্রমিক

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকার হাসেম ফুড কারখানার ৬তলা ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রশাসনের দেওয়া তথ্যে মোট নিহতের সংখ্যা ৫২। ৮ জুলাই বিকেলে অগ্নিকাণ্ডের শুরুতেই তিনজনের মরদেহ পাওয়া যায়। পরে ফায়ার সার্ভিসকর্মীরা ৪৯ মরদেহ উদ্ধার ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠায়। তবে নিখোঁজ স্বজনদের দেওয়া তথ্যমতে পুলিশ ও প্রশাসনের কাছে ৫১ জনের তালিকা রয়েছে।

গত ৮ জুলাই রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকার হাসেম ফুড কারখানার ৬তলা ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। ঘটনার দিনই দুই নারী শ্রমিকসহ তিনজন নিহত হয় ও আহত হয় প্রায় অর্ধশতাধিক। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট। পরে ১০ জুলাই ৩০ ঘণ্টা চেষ্টার পর আগুন নেভায় তারা। অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিস, জেলা প্রশাসন, শ্রম ও কর্মসংস্থান পরিদর্শন অধিদপ্তরের পক্ষ থেকে তিনটি পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়। গত রবিবার থেকে কমিটি তদন্ত কাজ শুরু করলেও এখনো মেলেনি নিখোঁজ দুই শ্রমিকের।

এ নিয়ে শঙ্কায় দিন কাটছে নিখোঁজ শ্রমিকের স্বজনদের।

এদিকে ঢাকা মেডিকেল কলেজে গিয়ে ৫১ শ্রমিকের স্বজনই ডিএনএর নমুনা দিয়ে আসেন। স্বজনদের লাশ শনাক্তে তিন সপ্তাহ সময় লাগবে বলে জানায় ফরেনসিক ডিপার্টমেন্ট। দুই শ্রমিকের মরদেহ না পাওয়ায় শ্রমিকদের স্বজনদের মাঝে ধুম্রজাল সৃষ্টি হয়েছে।

নিখোঁজ শান্তামনির মা সিমু আক্তার জানান, ‘আপনেরা শুধু আমার মাইয়ার লাশটা ফেরত দেন। আমি আর আপনেগো কাছে আর কিছু চাই না। হুনছি দুই জনের লাশ এহনো পাওয়া যায় নাই আমার মাইয়ার লাশ পামু কিনা আল্লাহ জানে’।

ফায়ার সার্ভিসের তদন্ত কমিটির সদস্য ও উপ-সহকারী পরিচালক তানহারুল ইসলাম বলেন, আমাদের তদন্ত কমিটি কাজ করছে। আলামত সংগ্রহ করেছে। শ্রমিকদের সঙ্গে কথা বলছে। আমরা ঘটনাস্থল থেকে ৪৯ মরদেহ উদ্ধার করি। নতুন করে কোনো মরদেহ পাওয়া যায়নি। নামের ভুলের কারণে নিখোঁজের তালিকায় একই নাম বারবার আসতে পারে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com