April 27, 2024, 5:46 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
হাড় কাঁপানো শীতে সাতক্ষীরার জনজীবন বির্পযস্ত, আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা

হাড় কাঁপানো শীতে সাতক্ষীরার জনজীবন বির্পযস্ত, আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা

হাড় কাঁপানো শীতে সাতক্ষীরার জনজীবন বির্পযস্থ হয়ে পড়েছে। কনকনে এই শীতে কাহিল হয়ে পড়েছে জেলার মানুষ। কুয়াশায় ঢাকা পড়েছে আকাশ। আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে ছিন্নমূল মানুষ। কুয়াশার চাদরে ঢাকা পড়েছে জেলার বিস্তীর্ণ অঞ্চল।তবে জেলায় ছিন্নমুল মানুষের অবস্থা খুবই অসহনীয়। ছিন্নমুল মনুষেরা গরম কাপড়ের অভাবে প্রচন্ড শীত ভোগ করছে। লতা পাতা দিয়ে আগুন জ্বালিয়ে অনেকেই শীত নিবারনের চেষ্টা করছেন। সরকারি এবং বেসরকারি পর্যায়ে এখনো শীতার্তদের মাঝে তেমন কোন গরম কাপড় বিতরণ করা হয়নি বলে জানা গেছে। ভুক্তভোগীদের দাবী শীত নিবারণে গরম কাপড় বিতরণে বিত্তবানদের এগিয়ে আসা দরকার।
সাতক্ষীরা আবহাওয়া অফিসের অফিসার ইনচার্জ জুলফিকার আলী রিপন জানান, শনিবার সাতক্ষীরায় র্সবনিম্ন তাপমাত্রা রের্কড করা হয়েছে ১১.৫ ডিগ্রী সেলসিয়াস।
সাতক্ষীরা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, শীতের তীব্রতা বাড়ার সাথে সাথে রোটা ভাইরাসজনিত ডায়রিয়া ও নিউমোনিয়ার প্রকোপ বাড়তে থাকে। সাধারণত শিশুরা এতে বেশি আক্রান্ত হয়। তাই শিশুদের প্রতি বিশেষ যতœ নিতে হবে। বিশুদ্ধ পানি পান করতে হবে। ঠান্ডা লাগলে সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। বয়স্কদের ক্ষেত্রেও একই ধরনের সতর্কতা অবলম্বন করতে হবে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com