December 11, 2023, 10:06 pm

শিরোনাম:
তালার জেয়ালায় এমপি প্রার্থী সৈয়দ দিদার বখত্ এর নির্বাচনী পথ সভা কালিগঞ্জে জনপ্রতিনিধির বাড়িসহ ৩ বাড়িতে চুরি ধরা ছোঁয়ার বাইরে চোরচক্রের সদস্যরা পাইকগাছায় পেঁয়াজের মূল্য বৃদ্ধিতে দুই ব্যবসায়ীকে জরিমানা ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ যুবক আটক কালিগঞ্জের মানুষের ভালোবাসায় সিক্ত হলেন বিদায়ী ইউএনও রহিমা সুলতানা বুশরা বিআরটিএ সাতক্ষীরার উদ্যোগে পেশাজীবী গাড়ি চালকদের প্রশিক্ষণ কর্মশালা আমি সেবক হিসেবে সকলের পাশে থাকতে চাই: এস এম কামাল খুলনায় অভিযান, জরিমানাতেও কমছে না পেঁয়াজের দাম ইলেকট্রিক মোটরযান প্রশিক্ষণ ও ইজিবাইক সার্ভিস লিমিটেডের অফিস উদ্বোধন সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফুলেল শুভেচ্ছা
খুলনায় ৫ শ’ আনসার মাঠে নামবে লকডাউন বাস্তবায়নে

খুলনায় ৫ শ’ আনসার মাঠে নামবে লকডাউন বাস্তবায়নে

খুলনা প্রতিনিধি: আগামী বৃহস্পতিবার থেকে কঠোর লকডাউন বাস্তবায়নে খুলনায় ৫ শ’ আনসার মাঠে নামবে। উপজেলা প্রশাসনের নির্দেশনা বাস্তবায়নের পাশাপাশি জনসমাবেশ না করা জন্য ইউনিয়নবাসিকে পরামর্শ দেবে। মহানগরী পর্যায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় পুলিশের পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষায় সহায়তা করবে। নগরীর ভুতের বাড়িস্থ আনসার জেলা সদর দপ্তর থেকে সপ্তাহকালের কঠোর লকডাউন মনিটরিং করা হবে।

স্থানীয় সূত্র বলেছে, লকডাউন নিশ্চিত করতে উপজেলা প্রশাসনকে সহায়তা করার জন্য বৃহস্পতিবার (১ জুলাই) আনসার সদস্যদের মাঠে নামার নির্দেশনা দেয়া হয়েছে। যেসব আনসার উপজেলা নির্বাহী কর্মকর্তার নিরাপত্তায় রয়েছেন তারাও লকডাউন বাস্তবায়নের সহায়তায় নামবে। ইউএনওদের নিরাপত্তায় প্রত্যেক উপজেলায় ১৫ জন আনসার দায়িত্ব পালন করছেন। গত ২২ জুন থেকে ২৮ জুন পর্যন্ত দাকোপ ও পাইকগাছা উপজেলায় পুলিশের সহায়তায় ২০ জন করে আনসার জনসচেতনতায় এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নামে। সংক্রমণ কমাতে উপজেলা পর্যায়ে আনসাররা লিফলেট বিতরণ করেছে। লিফলেটে করোনা সংক্রামণরোধে জনসচেতনতাবৃদ্ধিতে পরামর্শ দেয়া হয়েছে।

আনসারের জেলা কম্যান্ডান্ট হাফিজ আল মোহাম্মার গাদ্দাফী জানান, টিকাদান কেন্দ্রগুলোতে আনসার স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে। মহানগরীর ১৩টি টিকাদান কেন্দ্রে আনসাররা শান্তিশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করেন। কোয়ারেন্টাইন সেন্টারে পুলিশের সাথে সাথে আনসারও নিরাপত্তার দায়িত্ব পালন করছে। মহাপরিচালকের দপ্তর থেকে পহেলা জুলাইয়ের প্রস্তুতি নিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার থেকে জেলা প্রশাসনের নির্দশনায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় আনসারদের সম্পৃক্ততা থাকবে।

তিনি বলেন, এর আগে ২০১৩ সালে বিরোধী দল আহুত রাজপথ রেলপথ অবরোধ কর্মসূচিতে রেললাইন রক্ষায় দীর্ঘদিন আনসার বাহিনী পাহারা দেয়। সে সময় দেশের কোন রেল পথে অনাকাঙ্খিত ঘটনা ঘটেনি।


Comments are closed.

© সাতক্ষীরা প্রবাহ
Design & Developed BY CodesHost Limited