April 27, 2024, 5:37 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
সাতক্ষীরার শিবনগরে প্রতিপক্ষের হামলায় গৃহবধূ মারাত্মক জখম, আহত – ২ আজও দেশের সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা দেবহাটায় দুটি রাস্তা কার্পেটিং ও এইচবিবি করণের উদ্বোধন কলারোয়ায় মন্দিরের সম্পত্তি আত্নসাতের প্রতিবাদে সংবাদ সম্মেলন দেবহাটায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী আবু রাহান তিতুর জনসংযোগ ‘রাজনগর ইয়াং ষ্টার’ এর ২য় প্রতিষ্ঠাবার্ষিকী ও সম্মাননা স্মারক প্রদান সাতক্ষীরা জেলা সাহিত্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত কালীগঞ্জে কেমিক্যাল দিয়ে পাকানো চারশ’ কেজি আম জব্দ জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ
কলারোয়ায় ৬ গ্রামের কৃষকদের জন্য মরা খাল পুন:খনন

কলারোয়ায় ৬ গ্রামের কৃষকদের জন্য মরা খাল পুন:খনন

৬টি গ্রামের ১৬০০জন কৃষকের ৯৫০একর জমিতে ধান, পাট, সরিষা, সাদা মাছ-গলদা এবং সবজি চাষাবাদ কৃষিতে পানির অভাব ও জলাবদ্ধতা দূর করতে সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়া ও উত্তরণ প্রায় ১.৮ কিলোমিটারের খাল পুন:খনন কার্যক্রম শুরু হয়েছে। খননের পর এই খাল থেকে কৃষকরা পানি নিতে পারবে এবং দীর্ঘদিন পানি স্বল্পতায় থাকা ৯৫০একর জমির ফসলের সেচসহ উৎপাদন খরচ কমে যাবে ও ফসলের উৎপাদন বাড়বে এমন কথা জানিয়েছেন স্থানীয় কৃষকরা। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১০টায় সাতক্ষীরা কলারোয়া উপজেলার কয়লা ইউনিয়নের কুমারনল জোড়াপুলের মাইক্রো ওয়াটারসেড খালে দীর্ঘদিন পলি জমে ভরাট অবস্থায় থাকা প্রায় ১.৮কিলোমিটারের খালটি পুন:খনন কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন প্রধান অতিথি কলারোয়া উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: রিফাতুল ইসলাম। কুমারনল জোড়াপুলের মাইক্রো ওয়াটারসেড কমিটির উপদেষ্টা সদস্য মো: জাহাঙ্গীর হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন কুমারনল জোড়াপুলের মাইক্রো ওয়াটারসেড কমিটির উপদেষ্টা সদস্য আব্দুর রউফ। পুন:খনন হওয়া এই খালটির দৈর্ঘ্য ১.৮ কি.মি. চওড়া গড় ২০ ফিট এবং গড় গভীরতা ধরা হয়েছে ৪-৫ ফিট। উপকারভোগী ৬টি গ্রাম কুমারনল, কয়লা, কাশিয়াডাঙ্গা, শ্রীপতিপুর, একড়া ও বুইতা।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার খান মো: আবরারুর রহমান, কয়লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ সোহেল রানা, প্রকল্পের ম্যানেজার কৃষিবিদ মোস্তফা নুরুল ইসলাম, ফিন্যান্স অফিসার মারুফ হোসেন, প্রজেক্ট ম্যানেজার কৃষিবিদ ইকবাল হোসেন, প্যানেল চেয়ারম্যান মো: আবুল হোসেন, প্রোগ্রাম অফিসার ফিরোজা আফরিন, কয়লা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: মহিদুল ইসলাম, ইউপি সদস্য মো: মুনছুর আলী, মো: মফিজুল ইসলাম, মো: আব্দুল আহাদ, মো: আব্দুল মান্নান, মো: শাহাজদ্দীন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো: লুৎফর রহমান, প্রকল্পের ওয়াটার ক্লাস্টার অফিসার শাহিনা পারভীন ও মো: মিজানুর রহমান, ওয়াটার ক্লাস্টার ফ্যাসিলিটেটর মো: কামরুজ্জামান, খোকন সরদার ও গাজী তৌহিদ কুমারনল মাইক্রো ওয়াটারসেড কমিটির সদস্যাবৃন্দ প্রমুখ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com