April 28, 2024, 9:24 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে সাতক্ষীরার শিবনগরে প্রতিপক্ষের হামলায় গৃহবধূ মারাত্মক জখম, আহত – ২ আজও দেশের সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা দেবহাটায় দুটি রাস্তা কার্পেটিং ও এইচবিবি করণের উদ্বোধন কলারোয়ায় মন্দিরের সম্পত্তি আত্নসাতের প্রতিবাদে সংবাদ সম্মেলন দেবহাটায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী আবু রাহান তিতুর জনসংযোগ ‘রাজনগর ইয়াং ষ্টার’ এর ২য় প্রতিষ্ঠাবার্ষিকী ও সম্মাননা স্মারক প্রদান সাতক্ষীরা জেলা সাহিত্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত কালীগঞ্জে কেমিক্যাল দিয়ে পাকানো চারশ’ কেজি আম জব্দ জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু
সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী পাচ্ছে আয়ারল্যান্ড

সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী পাচ্ছে আয়ারল্যান্ড

আয়ারল্যান্ডের ইতিহাসে সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী হতে চলেছেন সাইমন হ্যারিস। প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ার আগে তাকে দেশের ক্ষমতাসীন দল ফাইন গেইল পার্টির নতুন নেতা হিসেবে নির্বাচন করা হয়েছে। খবর আলজাজিরার। গত বুধবার (২০ মার্চ) অপ্রত্যাশিতভাবে দল ও সরকার প্রধানের পদ থেকে পদত্যাগ করেন প্রধানমন্ত্রী লিও ভারাদকার। তিনি পদত্যাগ করলে পদ দুটি ফাঁকা হয়ে যায়। তার স্থলে এখন দলের নেতা ‍হিসেবে স্থলাভিষিক্ত হলেন সাইমন। এরপর সরকারের দায়িত্ব গ্রহণ করবেন তিনি। রোববার (২৪ মার্চ) দলীয় প্রধানের দায়িত্ব পাওয়ার পর সাইমন বলেন, দলের নেতা নিযুক্ত হওয়া আমার জীবনের পরম সম্মানের বিষয়। কঠোর পরিশ্রমের মাধ্যমে বিশ্বাসের প্রতিদান দেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

দেশের নেতা নির্বাচিত হওয়ার আগমুহূর্তে গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন তিনি। একই সঙ্গে ইউক্রেনে রুশ আগ্রাসনের নিন্দা করেছেন সাইমন। ফাইন গেইলের ডেপুটি লিডার সাইমন কভেনি বলেছেন, আমি মনে করি দলীয় প্রধানের পদ নিশ্চিত করে তিনি সত্যিই ভালো কাজ করেছেন। সংসদ নির্বাচনে ক্ষমতাসীন জোটকে পরাজয়ের হাত থেকে বাঁচাতে তার হাতে এক বছরের বেশি সময় থাকবে না। এর আগে সাইমন শিক্ষা, গবেষণা ও বিজ্ঞানবিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তবে আয়ারল্যান্ডের করোনো মহামারির দায়িত্ব সামলে সবার কাছে সুপরিচিত হয়ে উঠেন তিনি। সাইমনের আগে আয়ারল্যান্ডের সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন সদ্য বিদায়ী লিও ভারাদকার। তিনি ৩৮ বছর বয়সে দেশটির মসনদে বসেছিলেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com