April 28, 2024, 7:42 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে সাতক্ষীরার শিবনগরে প্রতিপক্ষের হামলায় গৃহবধূ মারাত্মক জখম, আহত – ২ আজও দেশের সর্বোচ্চ তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা দেবহাটায় দুটি রাস্তা কার্পেটিং ও এইচবিবি করণের উদ্বোধন কলারোয়ায় মন্দিরের সম্পত্তি আত্নসাতের প্রতিবাদে সংবাদ সম্মেলন দেবহাটায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী আবু রাহান তিতুর জনসংযোগ ‘রাজনগর ইয়াং ষ্টার’ এর ২য় প্রতিষ্ঠাবার্ষিকী ও সম্মাননা স্মারক প্রদান সাতক্ষীরা জেলা সাহিত্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত কালীগঞ্জে কেমিক্যাল দিয়ে পাকানো চারশ’ কেজি আম জব্দ জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু
দেবহাটায় রমজান ও বিভিন্ন জাতীয় দিবসের প্রস্তুতি সভা

দেবহাটায় রমজান ও বিভিন্ন জাতীয় দিবসের প্রস্তুতি সভা

দেবহাটায় রমজানের পবিত্রতা রক্ষা ও নিয়মিত বাজার মনিটরিং এবং বিভিন্ন জাতীয় দিবস যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ১১ মার্চ সকাল ১১ টায় উপজেলা পরিষদের সভা কক্ষে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামানের সভাপতিত্বে ও সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুজিবর রহমান। উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দিপা রানী সরকার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, উপজেলা কৃষি অফিসার শরীফ মোহাম্মদ তিতুমীর, দেবহাটা থানার সেকেন্ড অফিসার এসআই সেলিম রেজা, সাতক্ষীরা প্রেসক্লাবের আহবায়ক ও বাংলাদেশ বেতারের সাতক্ষীরা প্রতিনিধি ফারুক মাহাবুবুর রহমান, কুলিয়া ইউপি চেয়ারম্যান আসাদুল হক, সখিপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বকুল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল হক, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুভাষ ঘোষ, সাবেক ডেপুটি কমান্ডার ইয়াছিন আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক আবু রাহান তিতু, সমাজসেবা অফিসার অধীর কুমার গাইন, শিক্ষা অফিসার শেখ ইদ্রিস আলী, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হামিদ, সহকারী প্রোগ্রামার ইমরান হোসেন, তথ্য কর্মকর্তা মৌসুমি সুলতানা, হাজী কেয়ামউদ্দীন মেমোরিয়াল মহিলা কলেজের অধ্যক্ষ আবুল কালাম, দেবহাটা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাফিজুর রহমান, সরকারি খান বাহাদুর আহছানউল্লা কলেজের প্রভাষক আবু তালেব, দেবহাটা সরকারি বিবিএমপি ইনস্টিটিটশনের প্রধান শিক্ষক মদন মোহন পাল, দেবহাটা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনুপ কুমার পালসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।

সভায় সিদ্ধান্ত হয় পবিত্র রমজানে নিয়মিত বাজার মনিটরিং করা হবে। খোঁলা বাজারে কেউ ইফতারি বিক্রি করলে মোবাইল কোর্টের ব্যবস্থা। বাজার ও খাদ্যের মান নিয়ন্ত্রনে ভ্রাম্যমান আদালত সর্বদা তৎপর থাকবে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে তথ্য পেলেই আইনগত ব্যবস্থা। সেহেরি, ইফতারি, তারাবি চলাকালিন সময়ে বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখতে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়। সেহেরীর পূর্বে দীর্ঘ সময় ধরে মাইক না বাজিয়ে নির্দিষ্ট সময়ে অন্য ধর্মের মানুষ, শিশু ও অসুস্থদের কথা মাথায় রেখে ধর্মীয় কর্মকান্ড পালনের সিদ্ধান্ত গৃহিত হয়। পাশাপাশি অন্য ধর্মের অনুষ্ঠান পালন করতে গিয়ে মুসলিমদের কোন সমস্যা সৃষ্টি না হয় সেদিকে খেয়াল রাখার জন্য বলা হয়। এছাড়া আগামী ১৭ ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে সকাল সাড়ে ৯ টায় উপজেলা চত্বরে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ, শিশু সমাবেশ, আলোচনা সভা, দোয়া মোনাজাতসহ বিভিন্ন কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। একই সাথে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষ্যে দোয়া অনুষ্ঠান ও রাত ১০ টায় সমগ্র উপজেলায় এক মিনিট বিদ্যুৎ সংযাগ বন্ধ রেখে দিবসটি পালনের সিদ্ধান্ত গ্রহন করা হয়। এছাড়া ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবসে সূর্যদয়ের সাথে সাথে পতাকা উত্তোলন, সকাল ৮ টায় বঙ্গবন্ধু মুর‌্যালে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, শিশুদের বিভিন্ন প্রতিযোগীতা, আলোক সজ্জা করা, বীর মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত ও রুহের শান্তি কামনায় দোয়া, মুক্তিযোদ্ধা পরিবারের সম্মাননা প্রদান, পুরস্কার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে সিদ্ধান্ত নেয়া হয়।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com