April 27, 2024, 11:48 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
শ্রীনগরে মাটিবাহী ড্রাম ট্রাকে সড়ক বেহাল

শ্রীনগরে মাটিবাহী ড্রাম ট্রাকে সড়ক বেহাল

শ্রীনগরে মাটিবাহী ড্রাম ট্রাকের অবাদ যাতায়াতে সড়ক বেহাল করা হচ্ছে। এসব ড্রাম ট্রাকের ওভারলোডিংয়ে কাঁচা-পাকা সড়ক নাজুক হয়ে পড়েছে। এতে সাধারণ মানুষ ও কৃষি পণ্যবাহী যান চলাচলে বিপাকে পড়েছে। উপজেলার তন্তর ইউনিয়নের পাড়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন প্রধান পাকা সড়কসহ একটি গ্রামীণ কাঁচা রাস্তার ব্যাপক ক্ষতিসাধন করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। অভিযোগ উঠেছে ওই এলাকার শেখ মজলিসের পুত্র আব্দুর রাজ্জাক শেখ জায়গা ভরাটের জন্য ড্রাম ট্রাক আনা নেয়া করে সড়কের বেহাল দশা করেছেন। সরেজমিনে দেখা গেছে, ভাড়ি বালুবাহী ড্রাম ট্রাকের অবাদ চলাচলের ফলে সরকারি কোটি কোটি টাকা ব্যয়ে নির্মিত সড়ক ক্ষতি হচ্ছে।

তন্তর-নওপাড়া নামক প্রধান সড়কের পাড়াগাঁও সেতুর দক্ষিণ পাশে সড়কের বেহাল চিত্র লক্ষ্য করা যায়। এই অবস্থায় স্থানীয় কৃষকরা উৎপাদিত আলুসহ অন্যান্য কৃষি পণ্য সংরক্ষণে বেকায়দায় পড়েছেন। রাস্তা খারাপের কারণে আলুবাহী বাইসাইকেল ও অটোগুলো সড়কে স্বাভাবিক ভাবে চলাচল করতে পারছেনা। বাধ্য হয়েই পণ্যবাহী এসব যানগুলোকে মানুষ ঠেলা-ধাক্কা দিয়ে নিচ্ছে। অপরদিকে পাকা সড়কের সেতুর অ্যাপ্রোচের এক পাশে থাকা বেশ কয়েকটি নিরাপত্তা খুঁটি ড্রাম ট্রাকের ধাক্কায় ভেঙ্গে ও হেলে পড়ার চিত্রও চোখে পড়েছে। মো. সুমন, সিরাজ হাওলাদার, রুবেলসহ স্থানীয় কৃষকরা জানান, বেশ কিছুদিন ধরে আব্দুর রাজ্জাক জায়গা ভরাট কাজের জন্য ড্রাম ট্রাকে করে মাটি আনছেন। ড্রাম ট্রাক দিয়ে সড়কের ব্যাপক ক্ষতিসাধন করছেন।এখন আলুর মৌসুম। রাস্তা খারাপের জন্য উৎপাদিত ফসল হিমাগারে পাঠানো নিয়ে বিপাকে পড়তে হচ্ছে তাদের। ভাঙাচূরা রাস্তার কারণে আলু নিতে সাইকেল ও অটো চালকদের অতিরিক্ত টাকা দিয়েও রাজি করানো যাচ্ছে না।

আমরা আব্দুর রাজ্জাককে রাস্তার ক্ষতি না করার জন্য অনুরোধ করেছি। এর আগেও ভরাট কাজের জন্য ড্রাম ট্রাক এনে রাস্তার ক্ষতি করেছেন তিনি। প্রান্তিক কৃষক ও জনসাধারণের দুর্ভোগ লাঘবে স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী। এ ব্যাপারে জানতে চাইলে আব্দুল রাজ্জাক বলেন, তিনি নিজেকে একজন বীর মুক্তিযোদ্ধা দাবি করে বলেন, রাস্তার ক্ষতি হচ্ছে এটা ঠিক। কাজ শেষ হলে আমি রাস্তা ঠিক করে দিব। পুর্বেও রাস্তার ক্ষতি করার প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি দাবি করে বলেন, ওই সময়ও তিনি ভাঙ্গা রাস্তায় ইটের সুরকি ফেলেছেন। এ ব্যাপারে জানতে তন্তর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য শফিকুল ইসলাম মিঠুর সাথে মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি কল কেটে দেন। তার কিছুক্ষণ পর পুনরায় যোগাযোগের চেষ্টা করে ফোন নম্বরটি বন্ধ পাওয়া গেছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আলী আকবর জানান, এ বিষয়ে আমি অবগত নই। তবে রাস্তাঘাটের ক্ষতিসাধন করা ঠিক নয়। খোঁজ নিয়ে দেখছি।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com