April 30, 2024, 2:02 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
আজকের রাশিফল, ২৯ জানুয়ারি ২০২১

আজকের রাশিফল, ২৯ জানুয়ারি ২০২১

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

মেষ রাশি
বন্ধুত্ব প্রগাঢ় হওয়ার সাথে সাথে আপনার জীবনে প্রেম আসবে। মামলার ব্যাপারে কোনো খরচ বাড়তে পারে। রাস্তায় যানবাহনে চলাফেরায় বাড়তি সতর্কতা অবলম্বন করুন। আজকের শুভ রঙ হালকা নীল, শুভ সংখ্যা ৮।

বৃষ রাশি
বাড়িতে কোনো আনন্দঘন পরিবেশর তৈরি হতে পারে। বাড়িতে ধর্মীয় কর্মকাণ্ড বৃদ্ধি পেতে পারে। ব্যবসায় চাপ বাড়তে পারে। চাকরিতে কোনো জটিলতা বাড়বে। আবেগপ্রবণ না হয়ে বাস্তববাদী কাজ করতে থাকুন। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

মিথুন রাশি
সন্তোষজনক ফলাফল পেতে সুন্দরভাবে সবকিছু পরিকল্পনা করুন ও অফিসের সমস্যা দূর করার চেষ্টা অব্যাহত রাখুন। দাম্পত্য কলহ সৃষ্টি হতে দেওয়া বুদ্ধিমানের কাজ হবে না। আজ সারাদিন কাজকর্ম বা ব্যবসা নিয়ে কোনো সমস্যা থাকবে না। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

কর্কট রাশি
লক্ষ্য পূরণে দৃঢ় অঙ্গীকার অপরিবর্তনীয় থাকতে হবে তাহলেই আপনার স্বপ্ন বাস্তবে পরিণত হবে। পড়াশোনার জন্য দিনটি খুব ভালো যাবে না। চাকরিজীবীদের জন্য সময়টি বিশেষভাবে শুভ। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

সিংহ রাশি
বন্ধুর বিয়ের সংবাদে মনে আনন্দের উদয় হবে। যানবাহনে ওঠা নামায় বিপদের আশঙ্কা আছে। কোমরের যন্ত্রণায় কষ্ট পেতে পারেন। উচ্চ আশা থাকলে আজ সেটা সফল হতে বাধা আসবে। মামলা মোকদ্দমা থেকে নিজেকে বাঁচিয়ে রাখাই শ্রেয়। আজকের শুভ রঙ হলুদ, শুভ সংখ্যা ৯।

কন্যা রাশি
পরিবর্তনই সমাজের ধর্ম তাই পরিবর্তিত সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে গেলে নতুন প্রযুক্তির সঙ্গে মানিয়ে নেওয়া আবশ্যক, অন্যথায় অনেক বেশি পিছিয়ে পড়তে হবে। পুরনো পাওনা আদায়ে বাধা। আজ সারা দিন কোনো কারণে ব্যয় বৃদ্ধি পেতে পারে। আজকের শুভ রঙ কমলা, শুভ সংখ্যা ১।

তুলা রাশি
ছোট রক্তপাতের সম্ভাবনা আছে। আজ ব্যবসার দিকে কোনো শুভ খবর পেতে দেরি হবে। অতিরিক্ত পরিশ্রম হতে পারে আজ। পুরনো কোনো বন্ধুর সঙ্গে দেখা হওয়ায় মন এক ধরনের অনাবিল আনন্দে নেচে উঠবে। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

বৃশ্চিক রাশি
কর্মক্ষেত্রে আপনার দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। সন্তানদের জন্য দুশ্চিন্তা বৃদ্ধি পেতে পারে। সমাজের জন্য কিছু করার ফলে সম্মান ও প্রতিপত্তি বাড়তে পারে। ডিফেন্সে কর্মরত ব্যক্তিদের জন্য দিনটি শুভ। বিনোদন শুভ। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

ধনু রাশি
ঘরবাড়ি কেনাবেচার পরিকল্পনা করতে পারেন আজ। স্বামী-স্ত্রীর মধ্যে কোনো কারণে কলহ কর্মে বাধার কারণ হতে পারে। ছোটখাটো কোনো আঘাত লাগার সম্ভাবনা আছে। ভ্রমণ আনন্দদায়ক হবে। আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৪।

মকর রাশি
সন্ধ্যা হবে আবেগ মিশ্রিত যা আপনাকে উত্তেজিত রাখবে। ধর্মের ব্যাপারে কোনো আলোচনা থেকে আপনার সম্মান বাড়তে পারে। আজ অযথা ব্যয় বেশি হতে পারে। শরীর স্বাস্থ্য মোটামুটি থাকবে। আজকের শুভ রঙ হলুদ, শুভ সংখ্যা ৫।

কুম্ভ রাশি
আর্থিক ব্যাপারে কোনো সুবিধা পেতে পারেন। বাড়িতে কোনো কাজের জন্য সম্মান নষ্ট। ধান বা চালের ব্যবসায় উন্নতির যোগ দেখা যাচ্ছে। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ৬।

মীন রাশি
কর্মক্ষেত্রে কোনো ভালো খবর আসার সম্ভাবনা রয়েছে। রক্ষণশীল বিনিয়োগ করে আরও বেশি অর্থ উপার্জন করতে পারেন। আজ শত্রুর আক্রমণ থেকে একটু সাবধান থাকুন। জমি ক্রয় বিক্রয়ে প্রচুর চিন্তা থাকবে। আজকের শুভ রঙ গাঢ় সবুজ, শুভ সংখ্যা ৭।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com