May 3, 2024, 4:24 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
সারাদেশে বজ্রপাতে প্রাণ গেল ১০ জনের দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে সাতক্ষীরার তিন উপজেলায় প্রতিক বরাদ্দ কায়পুত্র সম্প্রদায়ের ভূমি সংক্রান্ত বিষয়ে এ্যাডভোকেসি সভা দেবহাটায় ১০ হাজার কেজি ক্যামিকেল মিশ্রিত আম জব্দ, জরিমানা আদায় সাতক্ষীরায় ইদুর মারতে নিজের ফাঁদে বিদ্যুৎপৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু মাটির নিচ থেকে অজ্ঞাত ব্যক্তির মাথার খুলিসহ হাড়গোড় উদ্ধার, যুবক আটক প্রতিকূল পরিস্থিতিতেও বাগদা চিংড়ি থেকে রপ্তানি আয় বেড়েছে সাতক্ষীরায় রাসায়নিক দিয়ে পাকানো ৯ মেট্রিক টন আম বিনষ্ট চলতি মৌসুমে সাতক্ষীরায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৪ ডিগ্রি জেলা মটরসাইকেল চালক এসোসিয়েশনের উদ্যোগে মহান মে দিবস পালিত
৫৪জন দরিদ্র নারীকে স্বাবলম্বী করতে মুক্তি ফাউন্ডেশনের অর্থ প্রদান

৫৪জন দরিদ্র নারীকে স্বাবলম্বী করতে মুক্তি ফাউন্ডেশনের অর্থ প্রদান

তালায় মুক্তি ফাউন্ডেশনের আয়োজনে, বিএমজেড-পিটি প্রকল্পের মাধ্যমে বিভিন্ন ট্রেডের ৫৪জন উপকারভোগীকে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। দাতা সংস্থা ম্যালটিজার ইন্টারন্যাশনাল’র আর্থিক সহায়তায় এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে মুক্তি ফােেউন্ডশন’র প্রধান কার্যালয়ে এক অনুৃস্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মুক্তি ফাউন্ডেশনের পরিচালক গোবিন্দ ঘোষ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই অর্থ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন, তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তালা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারপার্সন মুর্শিদা পারভীন পাপড়ী ও খলিলনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু।
অনুষ্ঠানে প্রধান অতিথি ঘোষ সনৎ কুমার বলেন, মুক্তি ফাউন্ডেশন তালা উপজেলার তালা সদর, খলিশখালী, খলিলনগর ও খেশরা ইউনিয়নের অতিদরিদ্র মানুষের জীবন মানের উন্নয়ন ও পরিবারের আয় বৃদ্ধির জন্য এই আর্থিক সহায়তা প্রদান করছে। এটা নিঃসন্দেহে একটি মহৎ উদ্যোগ। মুক্তি ফাউন্ডেশনের এই উদ্যোগকে কাজে লাগিয়ে উপকারভোগীরা তাদের জীবন জীবিকা ও আয়ের পথকে আরো সুগম করবে এই প্রত্যাশা আমার। তিনি উপস্থিত উপকারভোগীদের বলেন-আপনারা এই টাকার সর্বোচ্চ সদ্ব্যবহার করবেন। যে ট্রেডে এই টাকা দেয়া হচ্ছে সেই ট্রেডে যেন টাকা বিনিয়োগ করা হয়। কোন ভাবেই যেন বিতরণকৃত টাকার অপচয় করা না হয়।
মুক্তি ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়কারী মো. মহিউদ্দিন মোল্যার পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মুক্তি ফাউন্ডেশন প্রকল্প কর্মকর্তা সুনন্দা ভদ্র, প্রোগ্রাম কো-অর্ডিনেটর জোশেফ মন্ডল। এসময় উত্তম কুমার ঘোষ, সদয় দাশ, রাজিব কুমার দাশ, নাদিরা পারভীন, মাসুদুর রহমান ও তাছলিমা খাতুন সহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ৫৪জন উপকারভোগীকে বিভিন্ন ট্রেডে (বাঁশ ও বেতের কাজ, সরিষার তৈল উৎপাদন, নারিকেল তৈল উৎপাদন ও হলুদের গুড়া উৎপাদন ট্রেড) ৫লক্ষ ৪০ হাজার টাকা প্রথম কিস্তিতে সহায়তা দেয়া হয়।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com