May 2, 2024, 5:49 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
সারাদেশে বজ্রপাতে প্রাণ গেল ১০ জনের দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে সাতক্ষীরার তিন উপজেলায় প্রতিক বরাদ্দ কায়পুত্র সম্প্রদায়ের ভূমি সংক্রান্ত বিষয়ে এ্যাডভোকেসি সভা দেবহাটায় ১০ হাজার কেজি ক্যামিকেল মিশ্রিত আম জব্দ, জরিমানা আদায় সাতক্ষীরায় ইদুর মারতে নিজের ফাঁদে বিদ্যুৎপৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু মাটির নিচ থেকে অজ্ঞাত ব্যক্তির মাথার খুলিসহ হাড়গোড় উদ্ধার, যুবক আটক প্রতিকূল পরিস্থিতিতেও বাগদা চিংড়ি থেকে রপ্তানি আয় বেড়েছে সাতক্ষীরায় রাসায়নিক দিয়ে পাকানো ৯ মেট্রিক টন আম বিনষ্ট চলতি মৌসুমে সাতক্ষীরায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৪ ডিগ্রি জেলা মটরসাইকেল চালক এসোসিয়েশনের উদ্যোগে মহান মে দিবস পালিত
কলারোয়ায় তৃতীয় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা

কলারোয়ায় তৃতীয় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা

কলারোয়ায় ৩য় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে । সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক দেশব্যাপী এ মেলার উদ্বোধন ঘোষণার পরে কলারোয়ায় শান্তির প্রতীক কবুতর উড়িয়ে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কৃষ্ণা রায়সহ অতিথিবৃন্দ।
বৃহস্পতিবার (১৮ এপ্রিল ) সকাল থেকে সারা দেশের ন্যায় কলারোয়া উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে খামারিরা তাদের গৃহপালিত ও শখের পশু-পাখি প্রদর্শনীর জন্য নিয়ে আসেন উপজেলা প্রাণিসম্পদ মেলার স্টলে। এবারের প্রতিপাদ্য ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’। মেলা ঘুরে দেখা যায়, খামারিরা তাদের পোষা সবথেকে সুন্দর ও সুস্থ গরু, ছাগল, হাঁস, মুরগি, ভেড়া, কবুতরসহ বিভিন্ন জাতের গবাদি পশু স্টলগুলোতে প্রদর্শন করছেন। এই মেলায় গাভী পালন প্রদর্শন করে প্রথম পুরস্কার ৫ হাজার টাকা পেয়েছেন কলারোয়ার তুলসীডাঙ্গা এলাকার গাভী পালনকারী আমিরুল ইসলাম। মোট পাঁচটি ক্যাটাগরিতে মেলায় ৫০টি স্টলে অংশগ্রহণকারী ৬৮ জন খামারিদের মধ্যে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেছে উপজেলা প্রাণিসম্পদ কর্তৃপক্ষ। পাঁচ ক্যাটাগরির মধ্যে গাভী তিনটি, বকনা তিনটি, ছাগল ও ভেড়া চারটি, হাঁস ও মুরগি তিনটি, সৌখিন প্রাণী বা পাখি তিনটি।
কলারোয়া উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা জিয়াউল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, প্রাণিসম্পদ দপ্তর খুলনা বিভাগীয় ইপিডোমিয়োলজিস্ট ডাঃ নজরুল ইসলাম। উপজেলা কৃষি কর্মকর্তা শুভ্রাংশু শেখর দাস, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা রবীন্দ্রনাথ মন্ডল, উপজেলা ভেটেনারি সার্জন ভারপ্রাপ্ত প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সাইফুল ইসলাম, উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা সুদাম নন্দী, এলডিডিপি প্রকল্পের প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ জাহিদ হোসেন, উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মাজিবুর রহমান, উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা গোলাম ওয়াদুদ প্রমুখ।


Leave a Reply

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com