May 2, 2024, 6:50 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
সারাদেশে বজ্রপাতে প্রাণ গেল ১০ জনের দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে সাতক্ষীরার তিন উপজেলায় প্রতিক বরাদ্দ কায়পুত্র সম্প্রদায়ের ভূমি সংক্রান্ত বিষয়ে এ্যাডভোকেসি সভা দেবহাটায় ১০ হাজার কেজি ক্যামিকেল মিশ্রিত আম জব্দ, জরিমানা আদায় সাতক্ষীরায় ইদুর মারতে নিজের ফাঁদে বিদ্যুৎপৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু মাটির নিচ থেকে অজ্ঞাত ব্যক্তির মাথার খুলিসহ হাড়গোড় উদ্ধার, যুবক আটক প্রতিকূল পরিস্থিতিতেও বাগদা চিংড়ি থেকে রপ্তানি আয় বেড়েছে সাতক্ষীরায় রাসায়নিক দিয়ে পাকানো ৯ মেট্রিক টন আম বিনষ্ট চলতি মৌসুমে সাতক্ষীরায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৪ ডিগ্রি জেলা মটরসাইকেল চালক এসোসিয়েশনের উদ্যোগে মহান মে দিবস পালিত
তালায় পানি নিষ্কাশন এর খাল বন্ধ করে ঘর নির্মাণের অভিযোগ

তালায় পানি নিষ্কাশন এর খাল বন্ধ করে ঘর নির্মাণের অভিযোগ

তালার জেয়ালা নলতা ঘাটের হাট সংলগ্ন এলাকায় খাঁস জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। এতে খালের পানি নিষ্কাশন ব্যবস্থা বন্ধ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।সরেজমিনে যেয়ে দেখা যায়, জেয়ালা নলতা ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত বিনোদ নিকারির ছেলে আনার নিকারী (৫৫) সরকারি খাঁস জমির পাশ দিয়ে বয়ে যাওয়া খালের ওপর বড় আকৃতির একটি ঘর নির্মাণ করেছেন। ঘরের চার পাশ দিয়েও পানি নিষ্কাশনের ব্যবস্থা করলেও ঘরটি থাকার কারণে খালটি সরু হয়ে যাওয়ায় পানি নিষ্কাশন ব্যবস্থা বন্ধ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।
স্থানীয়দের অভিযোগ, কর্তৃপক্ষের তদারকির অভাবে খাস জমি ভরাট করে দখলে নিয়েছেন এই আনার নিকারি।
স্থানীয় বাসিন্দা ও সাবেক ইউপি সদস্য মোহাম্মদ আলী নিকারি জানানা আমরা গ্রামবাসী মিলে পুরাতন যে খালটি ছিলো সেটা আমরা নতুন করে খনন করেছি এবং পানি নিষ্কাশনের ব্যবস্থা করছি। বিভিন্ন জায়গার পানি আমাদের এই খাল দিয়ে সরবরাহ করে। কিন্তু মাঝখানে খালের উপর এই ঘরটি নির্মাণ করায় আমরা পরিপূর্ণভাবে খালটি খনন করতে পারছি না। এই ঘরটি না ভাঙ্গা হলে খালটি খনন করা সম্ভব না। আবার খাল খনন না করলে আগামী বৃষ্টির মৌসুমে গ্রামবাসী প্লাবিত হবে। তাই আমাদের দাবি অতি দ্রুত এই ঘরটি ভেঙে খালটি খনন করা হোক।
ঘর নির্মাণ করার কথা স্বীকার করে আনার নিকারির ভাই বলেন,সরকারি খাস জমির উপর আমার ভাই ঘর নির্মাণ করছে এটা সত্য। তবে ঘরের নিচ দিয়ে পানি চলাচল করতে পারবে। পানি নিষ্কাশনেও কোনো সমস্যা হবে না।
ঘর নির্মাণের বিষয় আনার নিকারীর কাছে তথ্যটি জানতে গেলে তাকে বাড়ি পাওয়া যায়নি তবে তার পরিবারের সদস্য মামুন জানান, আমার নানা অনেকদিন যাবত এখানে দোকান ঘর নির্মাণ করে আছে আমরা সরকারিভাবে ডিসিআর কেটে ভোগ দখল করে খাচ্ছি।এ বিষয়ে সংশ্লিষ্ট ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. বাইজিদ হুসাইন বলেন, এই বিষয়ে কেউ আমার কাছে কোন অভিযোগ দেয়নি তবে আমি বিশেষ কাজের জন্য ওই রাস্তা দিয়ে যায় এবং স্থানীয় কিছু লোকের সঙ্গে কথা বলি এবং জানতে পারি বিশেষ কিছু সমস্যার জন্য বর্তমানে খালটি পরিপূর্ণভাবে খনন করা যায় নাই। তবে কেউ যদি বিষয়টি নিয়ে কোন অভিযোগ করে তবে অবশ্যই বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হবে।


Leave a Reply

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com